es
Feedback
PRIMARY WBTET

PRIMARY WBTET

Ir al canal en Telegram

🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷🔷 এই চ্যানেলে শুধুমাত্র "প্রাইমারি টেট" সম্পর্কিত পিডিএফ/নোটশ/খবরাখবর পোস্ট করা হবে। চ্যানেলে জয়েনিং হওয়ার লিঙ্ক 👉 https://telegram.me/PWBTET । লিঙ্কটি দয়া করে সবাই শেয়ার করুন।

Mostrar más
7 899
Suscriptores
Sin datos24 horas
+37 días
+3130 días
Archivo de publicaciones
photo content

photo content

খুবই কষ্টকর হলেও সরকারের কাছে আর্জি জানাবো সম্পূর্ণরূপে সমস্ত ভাতা বন্ধ করে দেওয়া। যারা একদম নিম্নবিত্ত, গরিব এবং দরিদ্র মানুষ কেবল তাদের সাহায্য দিন সেটাও সমীক্ষা করে। এই ভাতা দেওয়ার নির্লজ্জতম বীজ রোপন করে ছিল তৃণমূল। এই ভাতার লোভের জন্য অনেক মানুষ খেটে ইনকাম করতে চায় না। ভোটের আগে মহিলাদের মাথায় এই ভাতার গল্প না শোনালে তৃণমূলের মতো উশৃঙ্খল দলকে রাজ্য থেকে কোনো মতে বিদায় করা যেতে না এটা একদম ঠিক। এছাড়াও এই তৃণমূল আর একটা বড়ো কাজ করে গেছে সেটা হলো পশ্চিমবঙ্গের জেহাদি স্থাপন করে দিয়ে গেছে। একে শেষ করতে একটু সময় লাগবে। তাই সরকারের কাছে অনুরোধ সমস্ত ভাতা গুলো আগামী মাস থেকে যেন বন্ধ করে দেওয়া হয়।🙏

খুবই কষ্টকর হলেও সরকারের কাছে আর্জি জানাবো সম্পূর্ণরূপে সমস্ত ভাতা বন্ধ করে দেওয়া। যারা একদম নিম্নবিত্ত, গরিব এবং দরিদ্র মানুষ কেবল তাদের সাহায্য দিন সেটাও সমীক্ষা করে। এই ভাতা দেওয়ার নির্লজ্জতম বীজ রোপন করে ছিল তৃণমূল। এই ভাতার লোভের জন্য অনেক মানুষ খেটে ইনকাম করতে চায় না। ভোটের আগে মহিলাদের মাথায় এই ভাতার গল্প না শোনালে তৃণমূলের মতো উশৃঙ্খল দলকে রাজ্য থেকে কোনো মতে বিদায় করা যেতে না এটা একদম ঠিক। এছাড়াও এই তৃণমূল আর একটা বড়ো কাজ করে গেছে সেটা হলো পশ্চিমবঙ্গের জেহাদি স্থাপন করে দিয়ে গেছে। একে শেষ করতে একটু সময় লাগবে। তাই সরকারের কাছে অনুরোধ সমস্ত ভাতা গুলো আগামী মাস থেকে যেন বন্ধ করে দেওয়া হয়।🙏

photo content
+1

photo content

🔰মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে যত ওবিসি সার্টিফিকেট (OBC Certificate) দেওয়া হয়েছে, সব বাতিল করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। রাজ্যের সব ওবিসি-এ এবং ওবিসি-বি সার্টিফিকেট বাতিল করা হল বুধবার। বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ জানিয়েছে, এখন আর ওবিসি-এ এবং ওবিসি-বি বলে কিছু নেই। ফলে ওই ধরনের জারি করা সমস্ত সার্টিফিকেট বাতিল করা হল। বিজেপি সরকার ক্ষমতায় এসে ওবিসি-এ এবং ওবিসি-বি ক্যাটাগরি তুলে দিয়েছে। তারা ওবিসি-তে একটিই ক্যাটাগরি রেখেছে। এমতাবস্থায় মমতা সরকারের আমলে তৈরি হওয়া নিয়মে জারি হওয়া ওবিসি সার্টিফিকেট বাতিল করে দিল কলকাতা হাইকোর্ট ২০১০ সালে রাজ্যের ওবিসি সম্প্রদায়কে দুটি ভাগে ভাগ করা হয়। ও বিসি-এ এবং ওবিসি-বি। তৃণমূল আমলে নতুন ৬৬টি সম্প্রদায়কে ওবিসি-র অন্তর্ভুক্ত করা হয়। ২০২৪ সালে কলকাতা হাইকোর্ট নতুন ৬৬টি সম্প্রদায়ের ওবিসি অন্তর্ভুক্তি বাতিল করে দেয়। এরপরে তৎকালীন তৃণমূল সরকার শ্রেণিবিন্যাস ওবিসি-এ এবং ওবিসি-বি তালিকার বদল করে। সুপ্রিম কোর্ট তার উপরে স্থগিতাদেশ দেয়নি। সেই মোতাবেক ওবিসি সার্টিফিকেট দেওয়া হয়। বিজেপি সরকার ক্ষমতায় এসে ওবিসি-এ এবং ওবিসি-বি ক্যাটাগরি তুলে দেয়। তারা ওবিসি-তে একটিই ক্যাটাগরি রাখে। অন্য দিকে, সুপ্রিম কোর্ট থেকেও মামলা তুলে নেয় রাজ্য। এই পরিস্থিতিতে তৃণমূল আমলে ইস্যু হওয়া সব সার্টিফিকেট বাতিল করল হাইকোর্ট। ২০১০-এর আগে ইস্যু হওয়া সব সার্টিফিকেট বৈধ বলে গণ্য করা হচ্ছে। তৃণমূল আমলে ওবিসি সংরক্ষণ ৭ শতাংশ থেকে বাড়িয়ে ১৭ শতাংশ করা হয়েছিল। তা নিয়ে মামলা গড়ায় কলকাতা হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট পর্যন্ত। নতুন সরকার ওবিসি তালিকা ফের ৭ শতাংশে ফিরিয়ে এনেছে। ৭৪টি সম্প্রদায়কে বাদ দিয়ে নতুন ওবিসি তালিকা প্রকাশ করেছে। আপাতত ৬৬টি জনজাতি এই সংরক্ষণের আওতায় রয়েছে।

🔰পুজোর আগেই Group C ও Group D নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানাল SSC। সাংবাদিক বৈঠকে ফল প্রকাশের বিষয়ে
+1
🔰পুজোর আগেই Group C ও Group D নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানাল SSC। সাংবাদিক বৈঠকে ফল প্রকাশের বিষয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে। ফল প্রকাশের পরবর্তী ধাপে নিয়োগ প্রক্রিয়াও দ্রুত এগিয়ে নিয়ে যাওয়ার কথা জানানো হয়েছে।

🔰যে যাই দল করতে পারেন, কিন্তু এই যুগের পর যুগ, সরকারি চাকরির ক্ষেত্রে এই সিস্টেমের বিরুদ্ধে সবাইকে এক হওয়া প্রয়োজন।
🔰যে যাই দল করতে পারেন, কিন্তু এই যুগের পর যুগ, সরকারি চাকরির ক্ষেত্রে এই সিস্টেমের বিরুদ্ধে সবাইকে এক হওয়া প্রয়োজন।

🔰কেন্দ্রীয়/রাজ্য স্তরে - যে কোনো Competitive Examination/বড়ো কোনো পরীক্ষার প্রশ্ন যেই সংস্থাগুলোকে দেওয়া হোক না কেন, সেখান থেকে বাইরে আসার আগের মূহুর্ত থেকে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত (সে 48 ঘন্টা/72 ঘন্টা হোক না কেন) ইন্টারনেট সম্পূর্ণরুপে বন্ধ করে দিলে এই প্রশ্নপত্র ফাঁস সম্পূর্ণরুপে বন্ধ করা যাবে এবং এই নিয়মই হয়তো চালু হতে চলেছে আগামী দিনে। [N.B. : হয়তো তখন আবার কেউ প্রশ্ন তুলবে, ইন্টারনেট ব্যক্তিগত অধিকার তাই এই পরিসেবা বন্ধ করলে লোকজন জোগাড় করে অনশনে বসবো।😀]

🔰এবার কি ইস্যু নিয়ে আন্দোলন করে এই মূহুর্তে Gen Z রা সেটাই অপেক্ষায় আছি।😀
🔰এবার কি ইস্যু নিয়ে আন্দোলন করে এই মূহুর্তে Gen Z রা সেটাই অপেক্ষায় আছি।😀

🔰"ছাত্র আন্দোলনের নাম করে জঙ্গি আন্দোলন"- এই পরিকল্পনার বাস্তবায়ন পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষের কোনো দিনও সম্ভব নয়।

🔰আচ্ছা, আশা কর্মিরা কি WBPSC পরীক্ষা বা অন্য কোনো রাজ্য সরকারের আয়োজিত কোনো পরীক্ষা পাশ করে বর্তমানে Job করছেন কি ? তা না হলে বেতন থেকে অনেক কিছু দাবিতে কেন লাফালাফি করছে ? শেষে এমন কোনো নির্দেশ সরকার না দিয়ে বসে যে এদিক ও যাবে, আবার সেদিকে যাবে (মানে বলতে চাইছি যে বা যারা পরীক্ষা না দিয়ে Job করছেন, তাদেরকে হয়তো সরকার নির্দেশ দিতেই পারে পরীক্ষা দিয়ে পাশ করে তবেই আবার Job ফিরে পাবে। এখনকার দিনে কিন্তু নতুনত্ব নির্দেশ না আসা অমূলক নয়।)

🔰আচ্ছা, আশা কর্মিরা কি WBPSC পরীক্ষা বা অন্য কোনো রাজ্য সরকারের আয়োজিত কোনো পরীক্ষা পাশ করে বর্তমানে চাকুরী করছেন কি ? তা না হলে বেতন বৃদ্ধিতে কেন লাফালাফি করছে ? শেষে এমন কোনো নির্দেশ সরকার না দিয়ে বসে যে এদিক ও যাবে, আবার সেদিকে যাবে (মানে বলতে চাইছি যে যারা পরীক্ষা না দিয়ে Job করছেন, তাদেরকে হয়তো সরকার নির্দেশ দিতেই পারে পরীক্ষা দিয়ে পাশ করে তবেই আবার Job ফিরে পাবে। এখনকার দিনে কিন্তু নতুনত্ব নির্দেশ না আসা অমূলক নয়।)

অন্নপূর্ণা যোজনা নিয়ে কিছু কিছু BDO অফিসের সামনে নোটিশ দিয়ে দেওয়া হয়েছে। এবার কি মনে হয় ?
অন্নপূর্ণা যোজনা নিয়ে কিছু  কিছু  BDO অফিসের সামনে নোটিশ দিয়ে দেওয়া হয়েছে। এবার কি মনে হয় ?

🙆সত্যি বলতে কি,  পশ্চিমবঙ্গের বামফ্রন্টের রাজত্বের আমলে কোনো ইলেকট্রিক মিডিয়া/এই রকম সোস্যাল কোনো মিডিয়ার যুগ ছিল না বলেই 34 বছর রাজত্ব করে গেছে, না হলে এখনকার দিনের মতো যুগ হলে 5 বছরের বেশি বামফ্রন্ট টিকে থাকতে পারত কিনা সন্দেহ।

🔰উচ্চ প্রাথমিকে বাকি থাকা ১২৪১ জন পার্থীর কাউন্সেলিং প্রক্রিয়া শুরু ২১ শে জুলাই থেকে।
🔰উচ্চ প্রাথমিকে বাকি থাকা ১২৪১ জন পার্থীর কাউন্সেলিং প্রক্রিয়া শুরু  ২১ শে জুলাই থেকে।

photo content
+1

🔰অন্নপূর্ণা যোজনার স্ট্যাটাস : Application Rejected. যেটুকু খবরাখবর পাওয়া যাচ্ছে যে, সমস্ত BDO অফিসে Unofficial ভাবে ওপর থেকে বলে দেওয়া হয়েছে যে : (1) যাদের তিনটির বেশি পাকা রুম রয়েছে, YES করেছেন তারা Rejected. (2) যাদের পরিবারের প্রধান সরকারি চাকুরীজিবী, তারা Rejected. (3) যাদের পরিবারের অন্য কেউ সরকারি চাকুরী করছে/IT File করে Income Tax দিচ্ছেন, তারা Rejected. (4) যাদের PAN, AADHAAR Verify করে দেখা যাচ্ছে যে কোটি টাকার কাছাকাছি Bank Balance রয়েছে, তারা Rejected. এই বার এই Family কি ভাবে চিহ্নিত হলো : Family চিহ্নিত করা হয়েছে Ration Card থেকে অর্থাৎ আপনি বা আপনার পরিবারের কেউ রেশন নিয়ে থাকেন তখন একজন Finger Print'এ চলে আসবে আপনার Family রেশনের মোট পরিমাণ। এবার এই সব থেকেও যদি কেউ এই বার পেয়ে গেছেন তাহলে পরের বার তারা Rejected. 😀তাহলে এগুলো আগে বলে দিলেই মানুষ আর এতো কিছু  করতে যেতো না।

🔰অন্নপূর্ণা যোজনার স্ট্যাটাস : Application Rejected. যেটুকু খবরাখবর পাওয়া যাচ্ছে যে, সমস্ত BDO অফিসে Unofficial ভাবে ওপর থেকে বলে দেওয়া হয়েছে যে : (1) যাদের তিনটির বেশি পাকা রুম রয়েছে, YES করেছেন তারা Rejected. (2) যাদের পরিবারের প্রধান সরকারি চাকুরীজিবী, তারা Rejected. (3) যাদের পরিবারের অন্য কেউ সরকারি চাকুরী করছে/IT File করে Income Tax দিচ্ছেন, তারা Rejected. (4) যাদের PAN, AADHAAR Verify করে দেখা যাচ্ছে যে কোটি টাকার কাছাকাছি Bank Balance রয়েছে, তারা Rejected. এই বার এই Family কি ভাবে চিহ্নিত হলো : Family চিহ্নিত করা হয়েছে Ration Card থেকে অর্থাৎ আপনি বা আপনার পরিবারের কেউ রেশন নিয়ে থাকেন তখন একজন Finger Print'এ চলে আসবে আপনার Family রেশনের মোট পরিমাণ। এবার এই সব থেকেও যদি কেউ এই বার পেয়ে গেছেন তাহলে পরের বার তারা Rejected. তাহলে এগুলো আগে বলে দিলেই মানুষ আর এতো কিছু  করতে যেতো না।