ar
Feedback

<MNR World/>

الذهاب إلى القناة على Telegram

পরিবর্তনের প্রত্যয়ে পথচলা পথিক... 🔗 Web: https://mnr.world 📩 Mail: mail@mnr.world

إظهار المزيد
2 221
المشتركون
لا توجد بيانات24 ساعات
لا توجد بيانات7 أيام
+5530 أيام

جاري تحميل البيانات...

القنوات المماثلة
لا توجد بيانات
هل تواجه مشاكل؟ يرجى تحديث الصفحة أو الاتصال بمدير الدعم الخاص بنا.
سحابة العلامات
لا توجد بيانات
هل تواجه مشاكل؟ يرجى تحديث الصفحة أو الاتصال بمدير الدعم الخاص بنا.
الإشارات الواردة والصادرة
---
---
---
---
---
---
جذب المشتركين
سبتمبر '26
سبتمبر '26
+6
في 0 قنوات
أغسطس '26
+123
في 6 قنوات
Get PRO
يوليو '26
+46
في 0 قنوات
Get PRO
يونيو '26
+96
في 1 قنوات
Get PRO
مايو '26
+50
في 0 قنوات
Get PRO
أبريل '26
+64
في 0 قنوات
Get PRO
مارس '26
+55
في 0 قنوات
Get PRO
فبراير '26
+88
في 1 قنوات
Get PRO
يناير '26
+160
في 0 قنوات
Get PRO
ديسمبر '25
+193
في 5 قنوات
Get PRO
نوفمبر '25
+320
في 7 قنوات
Get PRO
أكتوبر '25
+523
في 16 قنوات
Get PRO
سبتمبر '25
+73
في 3 قنوات
Get PRO
أغسطس '25
+81
في 1 قنوات
Get PRO
يوليو '25
+83
في 1 قنوات
Get PRO
يونيو '25
+48
في 0 قنوات
Get PRO
مايو '25
+71
في 0 قنوات
Get PRO
أبريل '25
+644
في 1 قنوات
Get PRO
مارس '250
في 4 قنوات
Get PRO
فبراير '250
في 1 قنوات
Get PRO
يناير '250
في 3 قنوات
Get PRO
ديسمبر '24
+387
في 2 قنوات
Get PRO
نوفمبر '240
في 1 قنوات
Get PRO
أكتوبر '240
في 5 قنوات
Get PRO
سبتمبر '24
+1
في 1 قنوات
Get PRO
أغسطس '240
في 0 قنوات
Get PRO
يوليو '24
+113
في 1 قنوات
Get PRO
يونيو '240
في 1 قنوات
Get PRO
مايو '240
في 0 قنوات
Get PRO
أبريل '240
في 0 قنوات
Get PRO
مارس '240
في 0 قنوات
Get PRO
فبراير '24
+97
في 0 قنوات
التاريخ
نمو المشتركين
الإشارات
القنوات
04 سبتمبر+1
03 سبتمبر0
02 سبتمبر+3
01 سبتمبر+2
منشورات القناة
photo content

2
Post and comment 🐸+1
Post and comment 🐸
131
3
لا يوجد نص...
142
4
বিটিআরসি চাচ্ছে, এক এনআইডি দিয়ে ২টার বেশী সিম রাখা যাবে না। তারা প্রথমে ১০টিতে আনলো, তারপর এখন ৫টিতে যেতে চাচ্ছে। এরপর ২টিতে
বিটিআরসি চাচ্ছে, এক এনআইডি দিয়ে ২টার বেশী সিম রাখা যাবে না। তারা প্রথমে ১০টিতে আনলো, তারপর এখন ৫টিতে যেতে চাচ্ছে। এরপর ২টিতে তারপর ১টিতে আনবে। আপনার মনে হতে পারে, এটা খুবই ভালো কাজ। আসলে এইটা একটা জনবিরোধী সিদ্ধান্ত। মোবাইল ফোন অপারেটর গুলাই টাকা পয়সা দিয়ে এই কাজ করাতে চাচ্ছে। এতে আপনি এক দুইটি সিমের বেশী ব্যবহার করতে পারবেন না। ফলে আপনি কোনো না কোনো অপারেটরের কাছে আটকে যাচ্ছেন। একই নাম্বার দিয়ে বারবার অপারেটর চেঞ্জ করার ঝামেলাতেও যেতে চাচ্ছেন না। অপারেটর গুলোর নিজেদের মধ্যে প্রতিযোগিতা করতে হচ্ছেনা। তারা তখন নিজেদের গ্রাহকের সাথে যাতা অফার দিয়ে, যাতা রেইট দিয়ে চলতে পারবে। কারণ, আপনার হাতে অনেকগুলো অপশন নাই। এটাকেই বলে সিন্ডিকেট। সবাই মিলে সিন্ডিকেট করে রাখা। সিন্ডিকেট করে গ্রাহককে তাদের হাতে বন্দী করে ফেলা। একটা ঘটনা শুনেন। মহেশখালী হাসপাতালের সামনে অনেকগুলো ফার্মেসী আছে। সবাই মিলে সিদ্ধান্ত নিল, রাত ১২টার পর মাত্র একটা করে ফার্মেসী খোলা থাকবে। একটা শনিবারে, একটা রবিবারে এভাবে একেকদিন পালা অনুযায়ী একেকজন খোলা রাখবে। প্রাথমিকভাবে আপনার মনে হতে পারে যে, রাত ১২টার পর একটা ফার্মেসী খোলা আছে, এটা তো ভালো ব্যাপার। আসলে হচ্ছে, উল্টো। সিন্ডিকেট না থাকলে রাতে অনেকগুলো ফার্মেসী খোলা থাকতো। এখন নিজেদের মধ্যে সমঝোতায় এসে সিন্ডিকেট করায় খোলা থাকছে মাত্র একটা। আপনার হাতে কোনো দ্বিতীয় অপশন নাই। তার কাছে থাকা অষুধই আপনাকে কিনতে হচ্ছে। আপনার হাতে কোনো বিকল্প নাই। ঠিক এই কাজটাই মোবাইল অপারেটর গুলো বিটিআরসিকে দিয়ে করাতে চাচ্ছে। বাংলাদেশের টেলিযোগাযোগ খাত সবচেয়ে করাপ্টেড খাতগুলোর একটি। টেলিটকের সেবা যাতে উন্নত না হয়, সে জন্য গ্রামীন এবং রবি বিটিআরসির চেয়ারম্যান সহ এই খাতে আগে বছরে কয়েকশ কোটি টাকা ঘুষ দিত। আমরা জানতে চাই, এভাবে সিন্ডিকেট করার জন্য কত টাকা ঘুষ দেয়া হয়েছে? দেখেন, আমরা আমাদের এনআইডি এবং বায়োমেট্রিক দিয়ে সিম কিনছি। আমরা যদি প্রত্যেকটা অপারেটরের কয়েকটা করে সিম কিনে ইউজ করি, তাতে বিটিআরসির সমস্যা কোথায়? আমরা তো চুরি করে সিম চালাচ্ছি না। আমাদের সিমের বিপরীতে আমাদের হাতের ছাপ, এনআইডি আছে। আমরা কোনো অপরাধ করলে সেটা দিয়ে খুঁজে বের করতে পারবে। একেকজন পুরুষ তার এনআইডি দিয়ে তার ফ্যামিলীর সবার সিম কিনে। বাবার এনআইডি দিয়ে মা, ভাই, বোনদের সিম কেনা থাকে। একসাথে সব সিম বাতিল করে এক দুইটাতে নামিয়ে আনলে মানুষ প্রতিবাদ করবে। তাই তারা আস্তে আস্তে করে এই সিদ্ধান্ত বাস্তবায়নের কৌশল নেয়। প্রথমে দশে, তারপর পাঁচে, এরপর দুইয়ে। এভাবে। ১০টার বেশী সিম রাখা যাবেনা বলায়, কেউ কিছু বলেনি। এখন তারা চাচ্ছে, ৫টাতে আনতে। ক্রমান্বয়ে এভাবেই তারা নামাবে। আমাদেরকে বন্দী করবে সিন্ডিকেটের হাতে। অথচ আপনার সিম কোনো বেনামী সিম না, এনআইডি আছে, ফিঙ্গারপ্রিন্ট আছে। চাইলেই খুঁজে পাচ্ছে। বিটিআরসি কোন যুক্তিতে আমাদের সিম ব্যবহারের স্বাধীনতা কেড়ে নিয়ে সিন্ডিকেটের কাছে বন্দী করাতে চায়? এই সিন্ডিকেট করতে ফোন অপারেটর গুলো কত কোটি টাকা ঘুষ দিয়েছে, আমরা জানতে চাই। (এই পোস্ট শেয়ার করে ছড়িয়ে দিন। সবাই জানুক বিটিআরসি আমাদেরকে সিন্ডিকেটের হাতে বন্দী করতে চায়।) @GrowWithAlif
166
5
প্রজেকশন করার বেস্ট ব্যাবস্থা ✅
প্রজেকশন করার বেস্ট ব্যাবস্থা ✅
190
6
👀
👀
211
7
বিকাশ আপনার কাছ থেকে তিন জায়গায় অর্থ উপার্জন করে... ১. আপনার আমানত অন্য কাওকে ঋণ দিয়ে সেই সুদ থেকে আয়। ২. ক্যাশ আউটের ক্ষেত্রে ১.৮৫% চার্জ কেটে যায়। ৩. প্রতিবার সেন্ড মানি করলে সেখান থেকে চার্জ কেটে আয়। এর বাইরে রেমিটেন্স, মুদ্রা বিনিময়, পেমেন্ট, ফোন রিচার্জ, ডোনেশন, রিটেইল ইত্যাদি ক্ষেত্র থেকে বিকাশের আয় হয়। তবে সে আলাপে আর না গেলাম। প্রধান ৩ উপার্জন মাধ্যমের ৩ নম্বরটা খেয়াল করুন। একটা টাকা যতবার হাত বদল হবে, ততবার ১০ টাকা কেটে নিবে বিকাশ। ধরুন, ১০০ টাকা ক্যাশ ইন করে পরে আপনার মাকে পাঠালেন। সে পাবে ৯০ টাকা। আপনার মা সেই টাকা তার বুয়াকে পাঠালে, বুয়া পাবে ৮০ টাকা। বুয়া এটা ক্যাশ কাউট করলে ফাইনালি পাবে ৭৮.৫২ টাকা। হাত বদল আরও বেশি হলে বুয়া ৫০-৬০ টাকা পেতো। এখানে থিওরিটিকালি টাকাটা ৩ বার হাত বদল হয়েছে। কিন্তু প্র্যাকটিকালি টাকাটা হাত বদল হয়নি। বিকাশের সার্ভারের অভ্যন্তরীণ সিস্টেমে জাস্ট দুয়েকটা কোড এদিক সেদিক হয়েছে। আপনার একাউন্ট থেকে ইলেক্ট্রিক মানির কোড নিয়ে সে আপনার মায়ের একাউন্টে সমন্বয় করেছে। পরে বুয়ার একাউন্টে করেছে। আপনি যে টাকাটা বিকাশকে দিয়েছেন, সেটা আদতে কোনদিন ট্রান্সফার হয়নি, ওটা ব্র্যাক ব্যাংকেই রক্ষিত আছে। কেবল ক্যাশ আউটের সময়ই টাকাটা সত্যিকার অর্থে ট্রান্সফার হয়। ক্যাশ আউট বাদে সেন্ড মানির যে লেনদেন - এটাকে বলে পিটুপি ট্রানজ্যাকশন। ভারতে ১ লাখ রুপি পর্যন্ত এই পিটুপি লেনদেন ফ্রি। মিয়ানমারে পুরোপুরি ফ্রি। থাইল্যান্ডে ৫০০০ বাথ মানে ১৩০০০ টাকা পর্যন্ত ফ্রি। ভিয়েতনামে সম্পূর্ণ ফ্রি। বিকাশে ফ্রি না। প্রতিবারে ১০ টাকা। ডাকাতিটা এখানেই শেষ হলে পারতো। হয়নি। এর চেয়ে ভয়াবহ একটা কাজ করেছে বিকাশ। আগে পিটুপি লেনদেনে টাকার পরিমাণ কম হলে বিকাশ কম টাকা চার্জ করতো। টাকার পরিমাণ বেশি হলে, শতকরা হিসাব করে বেশি টাকা চার্জ করতো। অর্থাৎ ২০০ টাকায় চার্জ কম। ৫০০০ টাকায় চার্জ বেশি। কিন্তু এখন আর সেটা করে না। সবার জন্য এক রেট। ১০০ টাকা লেনদেন করলেও ১০ টাকা। ৪০ হাজার টাকা লেনদেন করলেও ১০ টাকা। এর মাধ্যমে বিকাশ বলতে চাচ্ছে, দ্যাখেন আমরা শত শত টাকা চার্জ করছি না। যত বড় এমাউন্টই পাঠান, মাত্র ১০ টাকার বিনিময়ে আপনার টাকা আমরা পৌঁছে দিবো। কিন্তু আপনি শেষ কবে ৪০ হাজার টাকা বিকাশে লেনদেন করেছেন? ১০ হাজার টাকার উপরে বাঙলাদেশের সাধারণ মানুষ ও অফিসগুলো বিকাশে লেনদেন করে না, পলিসির কারণে করতে পারে না। বিকাশ মূলত ছোট ছোট লেনদেনের অ্যাপ। সাধারণ মানুষ, গার্মেন্টস কর্মী, ছাত্র, কৃষক একে অন্যকে ২০০ টাকা, ৪০০ টাকা এভাবে পাঠায়। রিকশায় ভাংতি না থাকলে বিকাশে দেয়। রাইড শেয়ারিং অ্যাপে ভাড়া দেয়। সব রকম ভাংতির সংকটে বিকাশ ব্যবহার করে। সেলামি, বখশিশ, চটজলদি যে কোন ২০০-৫০০ টাকা পাঠাতে দেশের মানুষের একমাত্র একচেটিয়া সম্বল হলো বিকাশ। আর এই প্রতিটা ট্র্যানজেকশনে বিকাশ নেয় ১০ টাকা। রিকশাওয়ালাকে ৭০ টাকা ভাড়া দিলেও ১০ টাকা। সেলামিতে ২০০ টাকা দিলেও ১০ টাকা। দোস্ত একটু আটকে গেছি, ২০০ টাকা সেন্ড মানি কর - ক্ষেত্রেও ১০ টাকা। বিকাশের এই ইউনিভার্সাল রেইটের ক্ষেত্রে সবচেয়ে ভালনারেবল হলো গরীব মানুষ। যেহেতু প্রতিদিন ৪-৫টা লেনদেনে মাত্র ৫০ টাকা ব্যয় হচ্ছে, সে খেয়াল করে না। কিন্তু ক্যাশ আউট চার্জ বাদ দিয়েই সারা দেশের নিম্নমধ্যবিত্ত ৫ জনের একটি পরিবার মাসে ১৫০০ টাকা বিকাশকে দিচ্ছে। এটা সেই পরিবারের বিদ্যুৎ বিলের চেয়ে বেশি! বাঙলাদেশে বহু প্রতিষ্ঠান আছে যারা মধ্যবিত্ত আর উচ্চ মধ্যবিত্তদের লুট করে। যেমন উবার অথবা লালা মুভ। কিন্তু বিকাশের সিস্টেম তৈরিই হয়েছে ২০০-৪০০ লেনদেন করা গরীব মানুষকে নিপীড়ন করতে। একদম গরীব মানুষকে টার্গেট করে তারা এই সিস্টেম ডেভলপ করেছে। এই মুহূর্তে এর চাইতে গরীব বিধ্বংসী কোন ঐতিহাসিক পণ্য বা সেবা মনে পড়ছে না। ৩৫০ এমপির মধ্যে একটা প্রাণী নাই যে এটা নিয়ে সংসদে অর্থমন্ত্রীকে প্রশ্ন করবে। তাদের সবার রাজনীতি জনবিচ্ছিন্ন। তাদের রাজনীতি শুধু অর্থহীন জাতীয়তাবাদ, ধর্মীয় পরিচয় আর সংবিধান নিয়ে। একদা ঐকমত্য কমিশনের বৈঠকে দেখেছিলাম, রাষ্ট্রীয় মূলনীতি সাম্য, মানবিক মর্যাদা, সামাজিক সুবিচার হবে নাকি গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ আর ধর্মনিরপেক্ষতা হবে তা নিয়ে রাজনৈতিক দলগুলো কামড়াকামড়ি করছে। আমি প্রচন্ড বিতৃষ্ণা নিয়ে বের হয়ে গেলাম। আমার বের হওয়াতে কিচ্ছু যায় আসে না। কিন্তু এটলিস্ট আমি জেনে গেছিলাম - এরা আমাদের লোক না। এরা আমাদের রাজনীতিটা করে না।
253
8
আওয়ামীলীগের আমলে Router এ reboot Schedule দিয়ে রাখতে হতো কারণ কারেন্টের ঝামেলা ছিল না। আর বিএনপি এসে এই কষ্ট টা কমিয়ে দিলো, এখন Router প্রায় সময় অফ ই থাকে আলহামদুলিল্লাহ। (কালেক্টেড)
214
9
বিকাশ থেকে NPSB করে প্রবলেমে পড়লে উপযুক্ত স্টেপ বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে নিন? Bkash NPSB Bondho https://www.youtube.com/watch?v=Sago9wkpQrA
253
10
মানুষ বিল্ট ইন ব্রাউজারের উপর কতটা বিরক্ত হলে বিল্ট ইন ব্রাউজার থেকে যাতে রিয়েল ব্রাউজারে অটো রিডিরেক্ট করে, এমন সিস্টেম বানা
মানুষ বিল্ট ইন ব্রাউজারের উপর কতটা বিরক্ত হলে বিল্ট ইন ব্রাউজার থেকে যাতে রিয়েল ব্রাউজারে অটো রিডিরেক্ট করে, এমন সিস্টেম বানায় 👀
262
11
⚡ Get Claude Opus 5 & Opus 4.8 for FREE! Want to try the latest Claude models without paying? Here’s how: Step 1: Visit: https://gorouter.app/sign-up?aff=0nVH Step 2: Sign up using your GitHub account Step 3: You should receive $80 in credits → Generate a new API key Step 4: In your coding harness, configure: Endpoint: https://gorouter.app/v1 API Type: OpenAI Chat Completions, API KEY: your generated key Model: claude-opus-5 Step 5: That's it. Enjoy! 🌟 Works with coding harnesses that support custom OpenAI-compatible
358
12
لا يوجد نص...
327
13
মার্কেটে এলো প্রাইম ব্যাংকের নতুন MFS— LENDEN (লেনদেন)! 🚀 সাশ্রয়ী চার্জের দারুণ সব সুবিধা নিয়ে এসেছে নতুন এই মোবাইল ব্যাংকিং
মার্কেটে এলো প্রাইম ব্যাংকের নতুন MFS— LENDEN (লেনদেন)! 🚀 সাশ্রয়ী চার্জের দারুণ সব সুবিধা নিয়ে এসেছে নতুন এই মোবাইল ব্যাংকিং সার্ভিসটি: ⿻ রেগুলার ক্যাশ-আউট (প্রাইমারি): এজেন্ট থেকে মাত্র ১.৪৫% চার্জ (হাজারে ১৪.৫০ টাকা)। ⿻ স্মার্ট বা পে-আউট ক্যাশ-আউট: চার্জ আরও কম, মাত্র ০.৯৫% (হাজারে ৯.৫০ টাকা)! ⿻ ব্যাংক ট্রান্সফার: LENDEN থেকে ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে খরচ মাত্র ১% (হাজারে ১০ টাকা)। সোর্স: ফেবু পোস্ট
383
14
🧑🏿‍🚒
🧑🏿‍🚒
340
15
لا يوجد نص...
390
16
لا يوجد نص...
1
17
لا يوجد نص...
400
18
لا يوجد نص...
400
19
এই জিনিসটা এক্সপ্লেইন করছি। বিকাশে ক্যাশ আউট চার্য প্রায় ১৫-১৮৳ নগদেরও প্রায় ১৫৳ এর মতো তবে, রকেট আর উপায় এর ATM বুথ থেকে টাকা তুলতে গেলে যথাক্রমে ৯ টাকা ও ৮ টাকা চার্য লাগে। এখন, অন্য যেকোনো MFS থেকে NPSB দিয়ে উপায় এ টাকা পাঠিয়ে UCB এর ATM থেকে টাকা তুলতে চার্য লাগবে শুন্য। NPSB চার্য হাজারে ৮.৫ টাকা লাগলেও তা বিকাশ/নগদ থেকে সরাসরি ক্যাশ আউটের থেকেও প্রায় ৬ টাকা কম লাগবে। ছোট এমাউন্টে এটা হয়তো তেমন কিছু মনে হবে না, কিন্তু মনে করুন আপনি ১০ হাজার টাকা ক্যাশ আউট করলে প্রায় ৬০৳ অতিরিক্ত দিতে হতো যেটা কম খরচ হচ্ছে। মন্দ কি?! তবে হ্যাঁ, যদি কারও কাছাকাছি UCB এর ATM না থাকে, তাহলে বিশেষ কাজে দিচ্ছে না। উল্লেখ্য, এখানে চার্য গুলো আনুমানিক লিখেছি। একদম একুরেট হয়তো হবে না। কিন্তু, বোঝার জন্যে আই থিংক এনাফ।
360
20
বিকাশ সিন্ডিকেট ❌
বিকাশ সিন্ডিকেট ❌
400