fa
Feedback
Light Of Progress

Light Of Progress

رفتن به کانال در Telegram

The Battle Ends The Moment You Lose Faith In Yourself !!

نمایش بیشتر
2 735
مشترکین
اطلاعاتی وجود ندارد24 ساعت
-177 روز
-10730 روز
آرشیو پست ها
🌻.....{ Light Of Progress }.....🌻 [1st November - 9th November] **Idiom - First 50 (Blackbook TOP 200) **One Word Substitution - First 50 (Blackbook TOP 200) **Square (1-25) **Cube (1-10) **A To Z - Opposite Letter - মুখস্ত (Tricks) **Mathematics Percentage + Ratio (Videos) (তোমাদের Paid Sir/Dixit Sir) https://youtube.com/playlist?list=PLpFmFr_TSIpe_aeM1RXzOacx5AULQdnfL **Reasoning সবার প্রথম NTPC Reasoning এর ওপর 3 টে Mock Attempt করবে, সেগুলো Analysis করবে, দেখবে Solution গুলো। তারপর দুটো MTS এর Reasoning Mock Attempt করবে এবং Analysis করবে। তারপর একটা ছোট খাতা বানাবে, সেটাই NTPC এবং CGL এর Reasoning এর Topics গুলো লিখবে। এরপর One By One Youtube এ Search করবে এবং নিজেদের মতো করে খাতায় Note করবে, আর এটা এই সপ্তাহের মধ্যেই হওয়া চাই। **General Studies History - Pre History, Indus Valley Civilization, Vedic Period, Buddhism & Jainism, Magadha Empire, The Mauryan Dynasty **(পরের সপ্তাহে GS এর জন্য একটা খাতা বানিও, কিছু Topics Note করে রাখতে হবে এবং একটা Group Call রাখা হবে, কারোর কোনো সমস্যা হচ্ছে কিনা, বাকি যেকোনো Doubt থাকলে গ্রুপে SMS কোরো।) ***Aspirants দের Syllabus এর বিষয়ে যদি বলি, সবাই আলাদা আলাদা জায়গায় রয়েছো, তাই নিজেদের মতো করে Modify করে সেইভাবে পড়াশুনা করো। Repeaters, যাদের Math এর এই Topic এর Notes বানানো হয়ে গিয়ে থাকলে, Pinnacle Book থেকে Schedule Modify করে Practice করো। ***Beginners দের Competitive Exam এর বিষয়ে Next Group Call এ Details এ বোঝাবো যেহেতু Recently দুবার Call হয়েছে।

অনেকেই Demo চাইছিলে, তাই 1st Weekly Schedule Share করছি। আগামীকাল রাত্রে Guidance Batch এ Admission Close হয়ে যাবে।

photo content

🌻Parts🌻 (The Constitution Of India) (Tricks To Remember) **{U Can Fly Directly From US to UP to Meet Child Shyam} **{Read From The Start To End Please} **{LEMATS} Part-I ⭐U=Union Territories Part-II ⭐C=Citizenship Part-III ⭐F=Fundamental Rights Part-IV ⭐D=DPSP Part-IVA ⭐F=Fundamental Duties Part-V ⭐U=Union PART-VI ⭐S=States Part- VII To = Repealed Part-VIII ⭐U=Union Territories Part-IX ⭐P=Panchayats Part-IXA ⭐M=Municipalities Part-IXB ⭐C=Co-operative Societies Part-X ⭐S=Scheduled & Tribal Areas Part-XI ⭐R=Relation (Centre-State) Part-XII ⭐F=Finance Part-XIII ⭐T=Trade & Commerce Part-XIV ⭐S=Services Part-XIVA ⭐T=Tribunals Part-XV ⭐E=Elections Part-XVI ⭐P=Provisions Part-XVII ⭐L=Languages Part-XVIII ⭐E=Emergency Provision Part-XIX ⭐M=Miscellaneous Part-XX ⭐A=Amendment Part-XXI ⭐T=Temporary Provision Part-XXII ⭐S=Short Title Join @Light_Of_Progress

🌻Schedules🌻 (The Constitution Of India) TEARS OF OLD PM (12 Letters=12 Schedules) ⭐T= Territories ⭐E = Emoluments (Salary) ⭐A = Affirmation (Oath) ⭐R = Rajya Sabha ⭐S = Schedule Areas ⭐O = Other Tribal Areas ⭐F = Federal Provisions ⭐O = Official Languages ⭐L = Land Reforms ⭐D = Defection Law (Anti) ⭐P = Panchayat ⭐M = Municipalities Join @Light_Of_Progress

Biology Rapid Fire 2000+ (E).pdf

Physics Rapid Fire 1000+ (E).pdf

Chemistry Rapid Fire 2000+ (E).pdf

NTPC & CGL Pre 2025 Mentorship **সম্পূর্ন Beginners দের জন্য, Zero থেকে শুরু করা হবে। যাদের Mock এ Marks 120 এর কম রয়েছে, Revision & Practice এর জন্যও Join করতে পারো। 1. Weekly Target 2. Daily Reading Materials 3. প্রতি Week এ Calculation Quiz Provide করা হবে। 4. প্রয়োজন মতো Group Call করা হবে। যেখানে তোমাদের Doubt Solve করা হবে। তাছাড়া আরও বিভিন্ন সমস্যা, Stretegy এসব নিয়ে Discussion করা হবে। 5. Internet এ সব কিছু Available, একটু বেশিই Available, কোন বই পড়বো, কোন Pdf পড়বো, কোন চ্যানেল Follow করবো, এসব নিয়ে ভাবতে গিয়েও Ultimately কিছুই পড়া হয়না। ওই সমস্যা দূর হবে। 6. যেকোনো সমস্যায় সর্বদা পাশে থাকার চেষ্টা করবো। **Weekly Target - NTPC & CGL 2025 Pre **Validity - Upto CGL 2025 Pre ***এটা কোনো Course নয় যে তোমায় Math, Reasoning, GS, English পড়াবো। ভুল ঠিকের পার্থক্য টা দেখিয়ে দিতে পারবো। তোমাদের যেকোনো ক্ষুদ্র সমস্যাতেও সমাধান খোঁজার এবং দেওয়ার চেষ্টা করবো। **Fees - 500/- (One Time) @I_AmDG তে Click করে Inbox করো। **যে বা যারা Seriously চাকরি পেতে চাও, তারাই শুধুমাত্র Join কোরো। শুরু হবে 1st November থেকে, আর মাত্র 5 দিন, 31st October এর পর Mentorship Admission Close করা হবে। **Mentorship Closed🔒**

Important Formula, You Should Remember. By @Best_Attempt
+1
Important Formula, You Should Remember. By @Best_Attempt

MAJOR OPERATIONS 2022 - 2024.pdf

Chief Minister (Updated).pdf

Bharat Ratna 2024.pdf

NOBEL PRIZE 2024.pdf By @indolgus

PSC Clerkship Exam Dates - 16th & 17th November Admit Card - From 2nd November
PSC Clerkship Exam Dates - 16th & 17th November Admit Card - From 2nd November

My Profile Debraj Ghosh (Postal Assistant) CGL 2022 (UR) এগুলো কিছু Query এর Answer.

Selection Book [Best Of PYQs (2021-2024)] 1000+ Best Quality Questions By Gagan Pratap Sir @Light_Of_Progress

NTPC & SSC CGL 2025 Tier-I Guidance Batch (প্রথমে NTPC এর Syllabus এবং English পড়বো) এবার আসি আমার Guidance এর বিষয়ে, CGL 2024 Pre এর জন্য Mentorship শুরু করেছিলাম এই লক্ষ্য নিয়ে যাতে করে সমস্ত Aspirants আমাকে পাশে পায়, প্রত্যেকে পদক্ষেপে। কারণ অনেক কেই দেখেছি কোনো সমস্যাতে এখানে ওখানে SMS করে, কখনও Reply পায়, কখনও পায় না, কখনও অনেকগুলো উত্তর পাওয়ার জন্য Confusion সৃষ্টি হয়। আরও একটা বিষয় হলো তোমাদের Hard Work এর সাথে সাথে Smart ও হতে হবে, যেমন উদাহরণ দেয় যখন তোমরা কোনো Long Journey করছো, Mobile এ Facebook Scroll না করে, কোনো একটা GS বা Vocabulary এর App বা Quiz Attempt করতে করতে Time টা Spend করতে হবে সেইসব App সন্ধানও আমি দেবো, ইত্যাদি। প্রতি সপ্তাহের প্রথমে একটা Target দেবো, ধরো 50 Idioms এই Week এ পড়তে হবে এবং Revision ও করতে হবে। আবার Sunday ও Revision এর জন্য থাকে। পরের সপ্তাহে Next 50, এইভাবে 4-5 সপ্তাহ পর, আবার 1 সপ্তাহ Revision এর জন্য পাবে। Daily Schedule করতেই পারতাম, But তোমরা এগোতে পারবে না, কোনোদিন কোনো সমস্যা হলো, Next দিনও যদি একই সমস্যা চলে, অনেকটা Pressure হয়ে যাবে Task Complete করতে, তাই Weekly Schedule চলবে। Sunday তে Quiz নেওয়া হবে, কিছুই না Just Calculation Quiz, Daily Reading Material দেওয়া হবে এবং শুরুর দিকে Group Call করা হবে। পরের Call গুলো তোমাদের প্রয়োজন অনুযায়ী। তোমাদের শুরুটা খুবই ভালো হবে, যদি ঠিকমতো কথা শুনে পড়াশুনা করো, পড়াশুনা না করলে, Explanation দিতে হবে, Not Excuse। ***আশা করছি, আর কোনো Doubt থাকার কথা নয়, যদি Doubt থাকে @I_AmDG তে SMS কোরো।

SSC CGL 2024 General Awareness By Gagan Pratap Sir Join @Light_Of_Progress

NTPC & SSC CGL 2025 Tier-I Guidance Batch এবার আসি আমার Guidance এর বিষয়ে, CGL 2024 Pre এর জন্য Mentorship শুরু করেছিলাম এই লক্ষ্য নিয়ে যাতে করে সমস্ত Aspirants আমাকে পাশে পায়, প্রত্যেকে পদক্ষেপে। কারণ অনেক কেই দেখেছি কোনো সমস্যাতে এখানে ওখানে SMS করে, কখনও Reply পায়, কখনও পায় না, কখনও অনেকগুলো উত্তর পাওয়ার জন্য Confusion সৃষ্টি হয়। প্রতি সপ্তাহের প্রথমে একটা Target দেবো, ধরো 50 Idioms এই Week এ পড়তে হবে এবং Revision ও করতে হবে। আবার Sunday ও Revision এর জন্য থাকে। পরের সপ্তাহে Next 50, এইভাবে 4-5 সপ্তাহ পর, আবার 1 সপ্তাহ Revision এর জন্য পাবে। Sunday তে Quiz নেওয়া হবে, কিছুই না Just Calculation Quiz, Daily Reading Material দেওয়া হবে এবং শুরুর দিকে Group Call করা হবে। পরের Call গুলো তোমাদের প্রয়োজন অনুযায়ী। তোমাদের শুরুটা খুবই ভালো হবে, যদি ঠিকমতো কথা শুনে পড়াশুনা করো, পড়াশুনা না করলে, Explanation দিতে হবে, Not Excuse। **আমি তোমাদের কতটা কি দেবো, সেটার থেকেও বেশি জরুরি তোমরা আমার থেকে কি কি নিতে পারবে। যেমন কিছু কিছু Aspirants দের থেকে এত প্রশ্ন আসে যেটা শেষই হয় না। আর ওটাতেই তোমাদের আমায় Utilize করতে হবে। তোমাদের যদি মনে হয়, Group Call প্রয়োজন, SMS করলে, 1-2 দিনের মধ্যে সমস্যার সমাধান করা হবে। একটা ভালো Atmosphere তৈরি হবে, যেখানে তোমরা বাকিদের সাথে Competition করতে পারবে। ***আশা করছি, আর কোনো Doubt থাকার কথা নয়, যদি Doubt থাকে @I_AmDG তে SMS কোরো।